খগেমিনা দাদির সমীপে


"জৈনিক খগেনর্ক প্রাণী সিরিজ" = বিষয়ঃ খগেমিনা দাদির সমীপে
🏏🎤 লিখেছেনঃ এম ডি আলী

 = প্রথমে আমি প্রশ্নের উত্তর দিয়ে একই সিস্টেমে, একই স্টাইলে এবং একই ধাচে খগেমিনা অন্ধ বিশ্বাসী দাদির কাছে প্রশ্ন ছুড়ে দিব =
⛔️ ১.আল্লাহ মানুষ বানালো মাটি দিয়ে! মাটিকে বানালো কি দিয়ে?
 উত্তরঃ আল্লাহ মাটি বানালো শুন্য থেকে । এটা আল্লার পক্ষে খুবই সহজ । কঠিন কেন হবে ?
⛔️ ২.আল্লাহ ফেরেশতা বানালো নূর দিয়ে! নূর বানালো কি দিয়ে?
 উত্তরঃ আল্লাহ নুর বানালো শুন্য থেকে । এটা আল্লাহর পক্ষে খুবই সহজ । কঠিন কেন হবে ?
⛔️ ৩.আল্লাহ জ্বীন বানালো আগুন দিয়ে! আগুন বানালো কি দিয়ে?
 উত্তরঃ আল্লাহ আগুন বানালো শুন্য থেকে । এটা আল্লাহর পক্ষে খুবই সহজ । কঠিন কেন হবে?
⛔️ ৪.আল্লাহ প্রাণ বানালো পানি দিয়ে! পানি বানালো কি দিয়ে?
 উত্তরঃ আল্লাহ শুন্য থেকে পানি বানালো । এটা আল্লাহর পক্ষে খুবই সহজ । কঠিন কেন হবে ?
⛔️ ৫.আল্লাহর আরশ ছিলো পানির উপর! পানি ছিলো কিসের উপর?
 উত্তরঃ কুরআন হাদিসে এর জবাব দেয়া হয়নি কারন এর জবাব জানা আমাদের জন্য গুরুত্বপূর্ণ না । বিষয়টি এরকম নয় যে এর উত্তর না জানলে আমাদেরকে জাহান্নামে যেতে হবে অথবা এর উত্তর না জানলে নাস্তিক ধর্ম সত্য হয়ে যাবে - বিষয়টি এরকম নয় । সুরা আল ইমরান ৩:৬৬ = যেসব বিষয় তোমার জ্ঞান নাই সেসব বিষয় বিতর্ক করো না । আল্লাহ্‌ জানেন এবং তোমরা জানো না । উদাহরণ আপনার মাথার ভিতরে চিন্তাশক্তি আছে এখন চিন্তাশক্তি কিভাবে আছে , কেন আছে , কি স্টাইলে আছে ? শুয়ে আছে নাকি , বসে আছে , আপনার মাথায় আসার আগে কোথায় ছিল সেই চিন্তাশক্তি ? মাথার ভিতরে চিন্তাশক্তি আছে তাহলে চিন্তাশক্তির ভিতরে কি আছে আবার সেটার ভিতরেই বা কি আছে এবং কেন আছে , কিভাবে আছে ?
⛔️ ৬.আল্লাহ বলে,মানুষ অপরাধ করে শয়তানের ধোঁকায়! শয়তান শয়তানী করে কার ধোঁকায়?
উত্তরঃ শয়তানের নফসের কারনে শয়তানী করে । কারন শয়তান হল জিন । আর জিনের মধ্যে ভাল খারাপের চাহিদা আছে ।যেমন মানুষের মধ্যে । সুরা যারিয়া’ত ৫১:৫৬ = আমার এবাদত করার জন্যই আমি মানব ও জিন জাতি সৃষ্টি করেছি। কিন্তু এখানে একটি শর্ত হল শয়তানের তওবার রাস্তা চিরতরে বন্ধ কারন আল্লাহ তাকে সুযোগ দিয়েছিল কিন্তু এরপরেও সে অহংকার করে সেটা অস্বীকার করেছিল । শয়তানের জীবনী পড়ুন তবে নাস্তিক ধর্মের অন্ধ বিশ্বাসীদের জীবন পড়লে শয়তানের জীবন না পড়লেও আপনার গুনাহ হবে না !
⛔️ ৭.আল্লাহর আরশ সাত আসমানের উপরে! আল্লাহর আরশের উপরে কি?
উত্তরঃ আল্লাহর আরশের উপরে আল্লাহই আছেন । এই সহজ বিষয়টি বুঝেন না খগেমিনা দাদি ?
⛔️ ৮.আল্লাহ ছয়দিনে/আটদিনে সব বানালেন! তার আগে কি করছিলেন? কোথায় ছিলেন?
উত্তরঃ সুরা হাজ ২২:৩ = কিছু মানুষ এমন আছে যারা জ্ঞান ছাড়াই আল্লাহ্‌র ব্যাপারে তর্ক-বিতর্ক করে এবং সে প্রত্যেক বিদ্রোহী শয়তানের অনুসরন করতে থাকে । তাছাড়া আল্লাহ সময়ের বাইরে তাই তিনি তখন কি করছিলেন এই প্রশ্ন অযৌক্তিক । তখন আল্লাহ কি করছিলেন এটা জানা আমাদের জন্য দরকার নেই আর এই প্রশ্নের উত্তর না জানলে কি কিভাবে প্রমান হয় যে নাস্তিক ধর্ম সঠিক ? আপনি যখন ছিলেন না তখন কি করছিলেন ? হয়ত বলবেন আপনি কিছুই করছিলেন না যেহেতু আপনি ছিলেন না কিন্তু প্রশ্ন আছে আপনি কিভাবে জানলেন যে আপনি আসলেই ছিলেন না , প্রমান কি ? আমাদেরকে প্রমান দেন তো আপনি আগে কিছুই করছিলেন না জন্মের আগে, নাস্তিক ধর্মের আলোকে জবাব দিন ?
⛔️ ৯.শেষ বিচারের শেষে মানুষ অনন্তকাল বেহেশতে বা দোযখে থাকবে! আল্লাহ কি করবে?
 উত্তরঃ আল্লাহই ভাল জানেন । ভুলে ভরা নাস্তিক ধর্ম ত্যাগ করে , সত্যে ভরা ইসলাম ধর্ম গ্রহন করে জান্নাতে গিয়ে এই প্রশ্ন জিজ্ঞাসা করলে বেশি ভাল হবে আল্লাহর কাছে যে আল্লাহ আপনি এখন কি করবেন ? আল্লাহ সময়ের বাইরে তাই তিনি তখন কি করছিলেন এই প্রশ্ন অযৌক্তিক । তখন আল্লাহ কি করছিলেন এটা জানা আমাদের জন্য দরকার নেই আর এই প্রশ্নের উত্তর না জানলে কি কিভাবে প্রমান হয় যে নাস্তিক ধর্ম সঠিক ?
🔔📣♻️ এখন আমি কিছু প্রশ্ন ছুড়ে দিব আর আমাকে নাস্তিক ধর্মের আলোকেই জবাব দিতে হবে কারন নাস্তিক ধর্ম মুক্তির পথ ! শর্তঃ নাস্তিক ধর্মের আলোকে জবাব দিতেই হবে বিজ্ঞান অথবা ইসলামের আলোকে উত্তর দিলে আপনার উত্তর বাতিল বলে ধরা হবে। নাস্তিক ধর্ম দিয়ে নিচের প্রশ্নের উত্তর সমাধান করুন খগেমিনা দাদি । উপরের প্রশ্ন যেই স্টাইলে করা হয়েছে আমি সেগুলার সব জবাব দিয়েছি এবং একই স্টাইলে খগেমিনা দাদীকে প্রশ্ন ছুড়ে দিলাম আমাকে নাস্তিক ধর্মের আলোকে ব্যাখ্যা দিয়ে বুঝিয়ে দিন ।

😎 প্রশ্ন ১/ মাটি শুন্য থেকে কেন নিজে নিজেই এল, কিভাবে আসার দরকার হল ? শুন্য থেকেই কেন মাটি এল দরকার কি ? না এলে কি হত ? মাটি কেন মাটি হল ?
😎 প্রশ্ন ২/ আলো কেন নিজে নিজে সৃষ্টি হল ? নিজেই নিজেই কেন আলো সৃষ্টি হওয়ার দরকার হল ? আলো কেন খাওয়া যায় না ? হাত দিয়ে কেন ধরা যায় না ? আলোর সাথে কেন খগেনরা সম্মতিতে সংগম করতে পারে না ? দরকার কি আলোর ? আলো কেন অন্ধকার হল না ? আলো নিজে কিসের মাধ্যমে আলো পেল ? সেই মাধ্যম আবার কিসের মাধ্যমে আলো পেল এবং কেন ও কিভাবে ? এটার সিস্টেম কি ?
😎 প্রশ্ন ৩/ আগুনকে কেন জ্বলতে হল ? আগুন কেন পানি হল না ? আগুন কেন আমরা ভাতের সাথে খেতে পারি না, আগুন খাবারের জিনিস হল না কেন ? আগুন কেন বান্দর হল না এবং এরপরেই কেন মানুষ হল না ? আগুন শুন্য থেকে কিভাবে নিজে নিজেই সৃষ্টি হল ? দরকার কি ছিল ? আগুন না আসলে আমরা কি আগুন ছাড়া কাজ করতে পারতাম না ? তাহলে কেন আগুন নিজে নিজেই শুন্য থেকে সৃষ্টি হল ? আগুন নিজে অন্য কোন মাধ্যমে আগুন পেল ? সেটার মাধ্যম কি ? এটার সিস্টেম এমন কেন হল ?
😎 প্রশ্ন ৪/ পানি কেন সৃষ্টি হল ? কিভাবে সৃষ্টি হল ? শুন্য থেকেই কেন পানিকে আসতে হবে ? পানি কোন পানি দিয়ে সৃষ্টি ? পানি কেন আগুন হল না ? পানি কেন বাতাস হল না ? বাতাস কেন পানি হল না ? শুন্য থেকে পানি তৈরি হয়েছে তো পানি আগে কি ছিল ? পানি নিজে কোথা থেকে পানি পেয়েছে ? পানি কেন নিজেই তরল ? পানির কেন মানুষের চোখ হল না ? "কেন"র সিস্টেম কেন এমন জানতে চাই ।
😎 প্রশ্ন ৫/ বিগবাং এর আগে কি ছিল ? কেন ছিল ? কিভাবে ছিল ? কেন বিগবাং হল ? দরকার কি ছিল ? শুন্য থেকেই কেন বিগবাং হওয়ার দরকার পড়ল ? বিগবাং হওয়ার আগে কি বিগবাং সৃষ্টি হয়েছে ? বিগবাং না হয়েই কেন মহাবিশ্ব হতে পারল না ? মহাবিশ্ব আগে হয়ে পরে কেন বিগবাং হল না ? মহাবিশ্ব কি বিগবাং সৃষ্টি করেছে নাকি বিগবাং মহাবিশ্বকে সৃষ্টি করেছে ? নাস্তিক ধর্ম কি বিগবাংকে স্রষ্টা মানে নাকি মহাবিশ্বকে কেন ?
😎 প্রশ্ন ৬/ সময় দেখা যায় না কেন ? সময় আগে কেরকম ছিল ? সময় কেন সৃষ্টি হল ? সময় কেন ধরা যায় না ? সময় নিজে কিসের মাধ্যমে সময় দেখে ? না দেখলে কি হয় ? সময় কেন আমাদের সাথে কথা বলে না ? সময় যখন ছিল না তখন সময় কি করছিল ? সময় কি বিগবাং এর আগে ছিল না , কেন ? কিভাবে ছিল না ? বিগবাং এর পরেই কেন সময় সৃষ্টি হল ? সময় কিভাবে শুন্য থেকে সৃষ্টি হল ? দরকার কি ছিল ? সময়ের সিস্টেম কেন নষ্ট হচ্ছে না ?
😎 প্রশ্ন ৭/ মানুষের দেহে শক্তি আছে , সেটার রং কেমন ? শক্তির শুরু কোথায় এবং কেন শক্তি মহাবিশ্বে সৃষ্টি হয়েছে ? শক্তি নিজে কোথা থেকে শক্তি পেয়েছে ? শক্তি কেন দরকার ? শক্তি কেন প্রাণীদের শক্তি দিয়েছে ? শক্তির লাভ কি ? না দিলেই বা ক্ষতি কি ? শক্তি আগে কোথায় ছিল , কেন ছিল কিভাবে ছিল ? শক্তি আসলে নিজে কি ? শক্তি কি খাবার খেয়ে বেঁচে থাকে ? নাকি শক্তি আসলে দুর্বল ? শক্তি কেন নিজেই মানুষরুপে দুনিয়াতে আসতে পারেনি ?
😎 প্রশ্ন ৮/ মহাবিশ্বের কিনারা কোথায় ? কিভাবে পরিমাপ হবে ? মহাবিশ্ব কেন ধীরে ধীরে সৃষ্টি হল ? এক সাথেই কেন সৃষ্টি হল না ? শুন্য থেকেই কেন মহাবিশ্ব সৃষ্টি হতে হবে ? মহাবিশ্ব নিজে কি একজন মহাবিশ্ব ? কেন না ? কিভাবে না ? মহাবিশ্ব আগে কি করতো ? কেন করতো ? কেন মহাবিশ্ব এল ? মহাবিশ্ব নিজে কোন মহাবিশ্ব থেকে সৃষ্টি হল , তাকে কে সৃষ্টি করেছে ? আসল মহাবিশ্ব তাহলে কোথায় লুকিয়ে আছে ?
😎 প্রশ্ন ৯/ মহাবিশ্ব থেকেই কেন আমাদের আসতে হল ? আমাদের জীবন কেন দরকার হল ? জন্ম মৃত্যু কেন হল ? মহাবিশ্ব কেন পারেনা জন্ম মৃত্যু ঠেকাতে ? মহাবিশ্বই বা কেন দরকার ?
😎 প্রশ্ন ১০/ আমরা আগে কথায় ছিলাম ? কেন ছিলাম ? যদি বলেন ছিলাম না তাহলে আপনি কিভাবে দেখে এসেছেন যে আপনি সেখানে ছিলেন না ? সময় সৃষ্টি হওয়ার আগে মানুষ কি করছিল ? তখন কি মানুষ ছিল না ? আপনি কিভাবে বুঝলেন মানুষ ছিল না ? মানুষ নিজেই কি মানুষ ? কেন ? মানুষ কেন চোখ দিয়েই দেখে ? মানুষ কেন ব্রেন দিয়েই কথা বলে না ? মানুষ কেন হাতি হল না ? হাতি কেন মানুষ হল না ? মানুষের নামটি কেন মানুষ রাখা হল ?
😎 প্রশ্ন ১১/ লজিক্যাল ফ্যালাসির আবিস্কারক কে ? সেই লোকের কথা একজন মুক্তমনা কেন মানবে ? সেই লোকের ধারায় লজিক্যাল ফ্যালাসি যে আসলেই লজিক্যাল ফ্যালাসির সেটা কোন লজিক্যাল ফ্যালাসি দিয়ে প্রমান করা হয়েছে এবং কেন ? একজন মানুষ কেন যুক্তির ধরা বান্দা নিয়ম মানবে এটা কি তাকে বন্দী করার মত নয় ? এটা কি তার মত প্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে যাচ্ছে না ? নাস্তিক ধর্ম কেন লজিক্যাল ফ্যালাসি মানতে বলে ? যদি নাই মানতে বলে তাহলে লজিক্যাল ফ্যালাসি বলে নাস্তিক ধর্মের অন্ধ বিশ্বাসীরা কেন তাদের গোঁজামিলকে সঠিক প্রমান করতে চায় এর ছায়া তলে ?
😎 প্রশ্ন ১২/ চোখ দিয়ে কেন দেখা যায় ? চোখ নিজে প্রথম কিসের মাধ্যমে দেখেছিল ? চোখের কেন শক্তির দরকার এবং কেন , কিভাবে দরকার ? চোখ কেন সৃষ্টি হল ? এমন সিস্টেম কেন সৃষ্টি হল না যে মানুষ চোখ ছাড়াই দেখতে পারবে ? চোখ মনি কিভাবে শুন্য থেকে কালো হল ? সৃষ্টি হওয়ার সময় কি চোখের মনি কালোই ছিল নাকি অন্য কিছু ছিল ?
এমডি আলী

যিনি একজন লেখক, বিতার্কিক ও গবেষক। বিভিন্ন ধর্ম ও মতবাদ বিষয় পড়াশোনা করেন। ইসলামের সত্যতা মানুষের কাছে ছড়িয়ে দিতে চান। “সত্যের অনুভূতি” উনার লেখা প্রথম বই। “ফ্যান্টাস্টিক হামজা” দ্বিতীয় বই। জবাব দেবার পাশাপাশি নাস্তিক মুক্তমনাদের যৌক্তিক সমালোচনা করে থাকেন।

Previous Post Next Post