ওমুকদের কথা ব্লগ ও বিশেষ দ্রষ্টব্য

 ‘ওমুকদের কথা’ ব্লগ ও বিশেষ দ্রষ্টব্য


মুসলিম ভাই ও বোনদের আমার পক্ষ থেকে আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু অন্যদিকে যেসব নাস্তিক আমার লেখা ফলো করেন তাদেরকে “সত্য গ্রহণ করার সাহস ভিতরে তৈরি করতে শিখুন” এই কামনা করি।


“ওমুকদের কথা” নামে আমার যেই ব্লগটি দেখছেন ২০১৯ সালে সেটির যাত্রা শুরু করেছিলাম। নাস্তিকরা মুক্তচিন্তার নামে যেভাবে ইসলামের সমালোচনা করে সেসবকে মুক্তবুদ্ধির-মিথ্যাচর্চা নাম দিলে একদমই ভুল হবে না। অনলাইন জগতে আমি বাংলাভাষী এমন একটি সাইটের অনেক সন্ধান করেছি যেখানে ইসলামের প্রতি আরোপ করা মিথ্যে অভিযোগ গুলো পয়েন্ট ধরে ধরে জবাব দেয়া হবে। যৌক্তিক জবাব আছে কিন্তু প্রমাণের ঘাটতি আবার প্রমাণ দেয়া আছে কিন্তু ধারালো যুক্তির অভাব রয়েছে। তাই নিজেই উদ্যোগ দিলাম এমন এটি সাইট নিজেই করবো যেখানে শাণিত যুক্তির সাথে শক্তিশালী প্রমাণের উপস্থিতি দেখা যাবে তাও আবার পয়েন্ট ধরে ধরে।


যেসব মানুষ ইসলাম বিষয় পড়াশোনা করার তেমন সুযোগ পায়নি বা ইসলামের বিশুদ্ধ দৃষ্টিভঙ্গি বিষয় তেমন স্পষ্ট ধারণা রাখেন না, নাস্তিকরা এমন সফটদের টার্গেট করে থাকে যাতে নাস্তিকরা তাদের নিজস্ব ব্যাখ্যা দিয়ে সেই মানুষকে ব্রেইনওয়াশ সহজেই করতে পারে। মুক্তচিন্তার ষড়যন্ত্র থেকে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে আমার এই ব্লগটির আয়োজন। যারা ইসলামের মিথ্যা ব্যাখ্যা দিয়ে মানুষকে নাস্তিকতার শেকলে বন্দী করতে চাচ্ছে তাদের ভদ্রবেশী ভণ্ডামির প্রতারণা সম্পর্কে মানুষকে সতর্ক করবে "ওমুকদের কথা"র গবেষণালব্ধ লেখা গুলো। এটা ভুল কথা মুসলিমরা নাকি বিশ্বাসের ভাইরাসে আক্রান্ত অথচ মুক্তমনারা নিজেরাই যে নাস্তিক্যধর্মের বিষাক্ত ভাইরাসে ডুবে আছে এমনকি মানুষকে সেই বিষাক্ত ভাইরাসের সমুদ্রে ডুবিয়ে দিতে চাচ্ছে - সচেতন হবার সময় কি এখনো আমাদের হয় নি?

আমার লেখা গুলো আমি পড়ুয়া মানুষদের জন্য লিখি তাই লেখা গুলো বেশিরভাগই লম্বা হয়ে যায় তাই আপনার যদি পড়ার প্রতি ভালোবাসা না থাকে তবে আমার বিশাল লেখা গুলো আপনাকে বিরক্ত করে দিতে পারে। পড়াকে ভালোবাসুন,পড়ুন ও যাচাই করে সঠিক সিদ্ধান্ত নেয়ার চেষ্টা করুন। নাস্তিকদের মিথ্যা ব্যাখ্যায় ইসলামকে না দেখে নবী মোহাম্মদ (সা)এর দৃষ্টিতে ইসলাম দেখার গভীর চেষ্টা করুন। কেননা জীবনের শেষ মুহূর্তে আর মৃত্যু হয়ে গেলে পরবর্তীতে আপনার যেন আফসোস না হয়। আমি আপনাকে সাহায্য করার চেষ্টা করছি মাত্র। আমি যেমন যৌক্তিক কারণে নাস্তিক্যবাদের অন্ধবিশ্বাস ত্যাগ করেছি তেমনি অন্য চিন্তাশীল মস্তিস্ক মানুষরাও যাতে অন্ধবিশ্বাস ত্যাগ করতে পারে এই কামনা করি।

আমার কোনো লেখায় আপনার আপত্তি হলে অবশ্যই জানাবেন আর ভুল হলে সংশোধন অবশ্যই করে দেবেন। আপনার প্রতি কৃতজ্ঞ থাকবো। আমার কোনো লেখা কপি করতে চাইলে দয়া করে পুরোটা কপি করবেন অর্ধেক কপি করে পোস্ট করবেন না, অবশ্যই সাথে ব্লগের লিংক যুক্ত করে দেবেন। আমি একেবারেই সাধাসিধা মনের মানুষ। বই পড়তে ভালোবাসি, বলতে পারেন বই আমার প্রথম প্রেম। জীবনে কখনো রাজনীতি করিনি কারণ তেমন প্যাঁচগোছ বুঝি না। কোনো রাজনৈতিক দল বা সংগঠন, বা কোনো বিশেষ মতাবলম্বীদের সাথে এই ব্লগের এমনকি আমার বিন্দুমাত্র কোনো রকম সংশ্লিষ্টতা নেই। আমি দেশপ্রেমিক ছাত্র মানুষ। বইপত্র নিয়ে থাকতেই ভালোবাসি। মনেপ্রাণে সর্বদা চাই আমার বাংলাদেশ যেনো সুখী দেশ হতে পারে,উন্নয়নশীল রাষ্ট্র হতে পার। সকল মানুষের মনে যাতে প্রশান্তি থাকে। আল্লাহর কাছে দোয়া করি আমার প্রাণের দেশকে আল্লাহ যাতে সকল প্রকার বিপদ আপদ থেকে রক্ষা করেন। আমিন।

আমার পাঠক, আপনাদের সাথে অনেক কথা বলে ফেললাম। ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এমডি আলীর “ওমুকদের কথা” ব্লগের এই সুন্দরতম যাত্রায় আপনাকে স্বাগতম।

ইতি

আপনাদের ভাই

এমডি আলী (মোহাম্মদ আলী)

এমডি আলী

যিনি একজন লেখক, বিতার্কিক ও গবেষক। বিভিন্ন ধর্ম ও মতবাদ বিষয় পড়াশোনা করেন। ইসলামের সত্যতা মানুষের কাছে ছড়িয়ে দিতে চান। “সত্যের অনুভূতি” উনার লেখা প্রথম বই। “ফ্যান্টাস্টিক হামজা” দ্বিতীয় বই। জবাব দেবার পাশাপাশি নাস্তিক মুক্তমনাদের যৌক্তিক সমালোচনা করে থাকেন।

Previous Post Next Post